ব্রিটেনে নতুন করে ভয়াল করোনা-মড়ক|| অশনিসঙ্কেতে রাত পোহালেই বৈঠকে বসছে কেন্দ্র

ইতিমধ্যেই লন্ডনে ঘরে থাকার নির্দেশিকা জারি হয়েছে।

হাতের বাইরে চলে যাচ্ছে করোনা‌ সংক্রমণ। নতুন স্ট্রেন যে ভাবে সংক্রমণ ছড়াচ্ছে তাতে আবার লকডাউন শুরু হতে পারে ব্রিটেনে। ইতিমধ্যেই লন্ডনে ঘরে থাকার নির্দেশিকা জারি হয়েছে। এই পরিস্থিতিতে উদ্বিগ্ন ভারতও। আগামিকাল অর্থাৎ সোমবারই তড়িঘড়ি জয়েন্ট মনিটারিং গ্রুপের বৈঠক ডাকল স্বাস্থ্যমন্ত্রক। বিশ্ব স্বাস্থ্য সংস্থার ভারতে নিযুক্ত প্রতিনিধি, এই দলের সদস্য ডক্টর রডরিকে এইচ অফরিনও এই বৈঠকে থাকতে পারেন।
আগামিকাল সকাল সাড়ে দশটায় এই বৈঠকে আলোচনা হবে এই নতুন পরিস্থিতি মোকাবিলার জন্য ভারত কতটা প্রস্তুত, আগাম কী কী প্রস্তুতি নেওয়া উচিত কোনও দুর্ঘটনা এড়াতে, তাই নিয়েই।

হঠাৎ করে করোনা বৃদ্ধিতে মাথায় হাত পড়েছে ব্রিটেনে। সার্স কোভিড টু-ই এক নতুন জিন গঠন নিয়ে জেটগতিতে ছড়িয়ে পড়ছে মার্কিন যুক্তরাষ্ট্রে। ক্রিসমাসের আগে নতুন কোভিড ঢেউ-এর ভয়ে অস্ট্রিয়া, ইতালি, বেলজিয়াম, নেদারল্যান্জ যোগাযোগ বিচ্ছিন্ন করেছে ব্রিটেনের সঙ্গে। এই পরিস্থিতিতে বরিস জনসন ক্রিসমাসের মধ্যে নিয়ম শিথিল করার ঝুঁকি নিতে চাইছেন না।
ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী রবিবারই জানান, ইংল্যান্ডের দক্ষিণাংশে অসম্ভব দ্রুত ছড়াচ্ছে করোনার নতুন স্ট্র্রেইন। স্বাস্থ্যসচিব ম্যাট হ্যানককও আশঙ্কা প্রকাশ করে বলেছেন, দেশের করোনা পরিস্থিতি ভয়াবহ জায়গায় পৌঁছছে।

Recommended For You