মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফ থেকে রাজ্যবাসীকে বিনামূল্যে টিকা দেওয়ার ঘোষণা। মুখ্যমন্ত্রীর এই ঘোষণার তিব্র কটাক্ষ বাবুলের!

DNnewsbanglaওয়েব ডেস্ক:১৬ জানুয়ারি থেকে পশ্চিমবঙ্গ সহ গোটা দেশে শুরু হচ্ছে টিকাকরণ অভিযান। আর সেই ক্রমে আজ সকাল থেকে গোটা দেশে করোনার ভ্যাকসিন ডেলিভারি করেছে সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া। করোনার টিকাকরণ নিয়ে উত্তপ্ত রাজ্যের রাজনীতি। আর এর প্রধান কারণ হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফ থেকে রাজ্যবাসীকে বিনামূল্যে টিকা দেওয়ার ঘোষণা। মুখ্যমন্ত্রীর এই ঘোষণার পর বিজেপির তরফ থেকে একের পর এক কটাক্ষ করা হচ্ছে। বিজেপি বলছে যে, যেহেতু কেন্দ্র সরকার গোটা দেশেই বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার ঘোষণা করেছে, সেখানে মুখ্যমন্ত্রীর নতুন করে আবার ঘোষণা কেন?

একদিন আগে বিজেপির নেতা শুভেন্দু অধিকারী রাজ্য সরকারকে কটাক্ষ করে বলেছিলেন যে, কেন্দ্রের বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার প্রকল্পকে মমতা বন্দ্যোপাধ্যায় যেন ‘টিকাশ্রী” প্রকল্প বলে চালিয়ে না দেয়। এবার শুভেন্দুর পথে হেঁটে মমতা সরকার তথা তৃণমূলকে আক্রমণ করলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়।

আজ আসানসোল থেকে বিনামূল্যে ভ্যাকসিন বিলি প্রসঙ্গে মমতা সরকারকে কটাক্ষ করেন বাবুল সুপ্রিয়। তিনি বলেন, ‘আমফান চাল যেভাবে চুরি করে নিয়েছিল তৃণমূল, সেভাবে যেন আবার করোনা টিকা না চুরি করে নেয়।” তিনি এই বিষয়ে দৃষ্টিপাত করার জন্য মুখ্যমন্ত্রীকে আবেদনও করেন। তিনি অভিযোগ করে বলেন, ‘রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলছেন তিনি বিনামূল্যে সবাইকে টিকা দেবেন। এসব ভুয়ো প্রতিশ্রুতি, কারণ কেন্দ্র সরকার এমনিতেই দেশবাসীকে বিনামূল্যে টিকা দেওয়ার কথা আগেই ঘোষণা করে দিয়েছে।”

বাবুল সুপ্রিয় প্রশ্ন করে বলেন, ‘মুখ্যমন্ত্রী তো আগেই হাত তুলে বলেছেন ওনার কাছে টাকা নেই, তাহলে উনি টিকার টাকা কোথা থেকে জোগাড় করবেন?”

Recommended For You